1. shahinit.mail@gmail.com : admin :
  2. desknewsfast@gmail.com : নিউজ ফাস্ট বিডি : নিউজ ফাস্ট বিডি
  3. somonroy71@gmail.com : নিউজ ফাস্ট বিডি : নিউজ ফাস্ট বিডি
  4. bishwapaul@yahoo.com : নিউজ ফাস্ট বিডি : নিউজ ফাস্ট বিডি
রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:৩২ অপরাহ্ন

৪৫ বিসিএস নিয়ে যা জানালো পিএসসি

ডেস্ক রিপোর্ট | নিউজ ফাস্ট বিডি
  • প্রকাশ | বুধবার, ১৫ মার্চ, ২০২৩
  • ৫২৬ পাঠক

৪৫তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা আগামী মে মাসের প্রথম সপ্তাহে নেওয়া হবে বলে জানিয়ে সরকারি কর্মকমিশন (পিএসসি)। এছাড়া আগামী সপ্তাহের শেষ দিকে আনুষ্ঠানিকভাবে পরীক্ষার তারিখ ঘোষণা করা করা হবে বলেও জানানো হয়েছে।

মঙ্গলবার (১৪ মার্চ) পিএসসি কর্মকর্তাদের এক অনানুষ্ঠানিক সভায় পরীক্ষার তারিখ নিয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

সূত্র জানায়, বিপুল পরীক্ষার্থীর প্রশ্নপত্র ছাপানো, পরীক্ষার কেন্দ্র পাওয়া ও আসন্ন মাহে রমজানসহ বেশ কিছু কারণে মার্চ বা এপ্রিলে পরীক্ষার আয়োজন করা সম্ভব নয়। তাই আগামী মে মাসে প্রিলি পরীক্ষা আয়োজন করা হবে বলে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৈঠকে মে মাসের প্রথম দিকে পরীক্ষা আয়োজনের বিষয়ে গুরুত্ব দেওয়া হয়েছে। প্রাথমিকভাবে একটি তারিখও চূড়ান্ত করা হয়েছে। তারিখ নিয়ে আগামী সপ্তাহে আবারও আলোচনা করা হবে। এরপর আনুষ্ঠানিকভাবে পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে।

পিএসসির সচিব মু. আব্দুল হামিদ জমাদ্দার বলেন, ৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার কবে নেওয়া যায় তার একটি প্রাথমিক তারিখ চূড়ান্ত করা হয়েছে। যে তারিখটি নির্ধারণ হয়েছে সেটি নিয়ে আরও পর্যালোচনা করা হবে। আগামী সপ্তাহের মধ্যে পরীক্ষার তারিখ বিজ্ঞপ্তি আকারে জানিয়ে দেওয়া হবে। মার্চ অথবা এপ্রিলে রোজা তাই এই দুই মাসে পরীক্ষা নেওয়া সম্ভব হবে না। মে মাসে আয়োজনের সর্ব সম্মতিক্রমে আলোচনা হয়েছে। এর বেশি এই মুহূর্তে বলা সম্ভব নয়।

উল্লেখ্য, গত বছরের ৩০ নভেম্বর পিএসসি ওয়েবসাইটে ৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। ১০ ডিসেম্বর আবেদনের শুরু হয়ে শেষ হয় ৩১ ডিসেম্বর। এতে আবেদন করেন ৩ লাখ ৪৬ হাজার প্রার্থী। ৪৫তম বিসিএসের মাধ্যমে মোট ২ হাজার ৩০৯ জন ক্যাডার নেওয়া হবে। নন-ক্যাডারে নেওয়া হবে ১ হাজার ২২ জন।

এ পাতার আরো খবর
© All rights reserved © 2023 | Developed By
Theme Customized BY WooHostBD