1. shahinit.mail@gmail.com : admin :
  2. desknewsfast@gmail.com : নিউজ ফাস্ট বিডি : নিউজ ফাস্ট বিডি
  3. somonroy71@gmail.com : নিউজ ফাস্ট বিডি : নিউজ ফাস্ট বিডি
  4. bishwapaul@yahoo.com : নিউজ ফাস্ট বিডি : নিউজ ফাস্ট বিডি
শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:১০ অপরাহ্ন

হজ প্যাকেজের ব্যয় কমল প্রায় ১২ হাজার, বাড়ল নিবন্ধনের সময়

ডেস্ক রিপোর্ট | নিউজ ফাস্ট বিডি
  • প্রকাশ | বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০২৩
  • ৩২৯ পাঠক

হজ প্যাকেজের ব্যয় নিয়ে অসন্তোষের মধ্যে বুধবার তা কমানোর কথা জানিয়েছে ধর্মবিষয়ক মন্ত্রণালয়।

সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় হজ প্যাকেজের মূল্য প্রায় ১২ হাজার টাকা কমানো হয়েছে। পাশাপাশি বাড়ানো হয়েছে হজ প্যাকেজে নিবন্ধনের সময়সীমা।

ধর্ম মন্ত্রণালয়ের উপসচিব আবুল কাশেম মুহাম্মদ শাহীন স্বাক্ষরিত জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সৌদি সরকার সৌদি পর্বের মিনার ক্যাটাগরিভিত্তিক সেবা মূল্য বাংলাদেশসহ বিশ্বের অন্যান্য দেশের জন্য কমিয়েছে। এ কারণে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় হজ প্যাকেজ সংশোধন করা হয়েছে।

এতে বলা হয়, সরকারি ব্যবস্থাপনায় যেহেতু মিনার তাঁবু ‘সি’ ক্যাটাগরি ধরে প্যাকেজ নির্ধারণ করা হয়েছে, সেহেতু সরকারি প্যাকেজ মূল্য ৪১৩ সৌদি রিয়াল সমপরিমাণ ৪১৩*২৮.৩৯= ১১,৭২৫ টাকা (এক রিয়াল সমান ২৮.৩৯ টাকা) কমানো হলো। সে ক্ষেত্রে সরকারি ব্যবস্থাপনায় বর্তমান হজ প্যাকেজের মূল্য ৬ লাখ ৮৩ হাজার টাকা থেকে কমিয়ে ৬ লাখ ৭১ হাজার ২৯০ টাকা নির্ধারণ করা হলো।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ তথা হাবও যেহেতু মিনার তাঁবু ‘সি’ ক্যাটাগরি ধরে প্যাকেজ নির্ধারণ করেছে, সেহেতু বেসরকারি এজেন্সির ক্ষেত্রেও সমপরিমাণ অর্থ কমানোর জন্য হাবকে অনুরোধ করা হলো। সে ক্ষেত্রে বেসরকারি ব্যবস্থাপনায় হজের প্যাকেজের নতুন দাম হবে ৬ লাখ ৬০ হাজার ৮৯৩ টাকা, যা আগে ছিল ৬ লাখ ৭২ হাজার ৬১৮ টাকা।

বিজ্ঞপ্তিতে হজ প্যাকেজে নিবন্ধনের সময়সীমা বাড়ানোর কথা জানিয়ে বলা হয়, ‘প্যাকেজ মূল্য হ্রাস পাওয়ায় এবং সম্মানিত হজযাত্রীদের বয়সসীমা না থাকায় অনেক হজযাত্রী নতুন করে হজে যাওয়ার জন্য আগ্রহ প্রকাশ করায় পরিবর্তিত প্যাকেজে নিবন্ধনের সময়সীমা আগামী ২৭ মার্চ, ২০২৩ তারিখ পর্যন্ত বর্ধিত করা হলো।’

এ পাতার আরো খবর
© All rights reserved © 2023 | Developed By
Theme Customized BY WooHostBD