1. shahinit.mail@gmail.com : admin :
  2. desknewsfast@gmail.com : নিউজ ফাস্ট বিডি : নিউজ ফাস্ট বিডি
  3. somonroy71@gmail.com : নিউজ ফাস্ট বিডি : নিউজ ফাস্ট বিডি
  4. bishwapaul@yahoo.com : নিউজ ফাস্ট বিডি : নিউজ ফাস্ট বিডি
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৪৩ পূর্বাহ্ন

বিএনপির যুগ্ন মহাসচিব খায়রুল কবীর খোকনের বাসায় অগ্নিসংযোগ

ডেস্ক রিপোর্ট | নিউজ ফাস্ট বিডি
  • প্রকাশ | বুধবার, ৩১ মে, ২০২৩
  • ৩৬৫ পাঠক

সফিকুল ইসলাম রিপন ঃ নরসিংদী
নরসিংদীতে কেন্দ্রীয় বিএনপি’র যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপি’র আহবায়ক খায়রুল কবীর খোকনের বাসভবনে অগ্নিসংযোগ ঘটিয়েছে দুর্বৃত্তরা।
বুধবার (৩১ মে) বিকেল পৌনে পাঁচটার দিকে সদর উপজেলার চিনিশপুর ইউনিয়নে অবস্থিত খায়রুল কবীর খোকনের বাসভবন ও বিএনপির অস্থায়ী কার্যালয়ে অগ্নিসংযোগের ঘটনা ঘটায় দুর্বৃত্তরা।
বিকেলে সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন নরসিংদী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আব্দুল মান্নান আনসারী।
প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানাযায়, বিকেল পৌনে পাঁচটার দিকে একটি মাইক্রোবাসে করে দশ-বারোজন দূর্বৃত্ত খায়রুল কবির খোকনের বাড়ির সামনে যায়। এসময় তারা বাড়ির ভেতর পেট্রোল বোমা বিস্ফোরণ ঘটায়। ভয়ে বাড়ির কেয়ারটেকার জাকির পালিয়ে যায়। পরে তারা বাড়ির গেইট ভেঙ্গে বাড়িতে প্রবেশ করে বাড়ির দোতলায় উঠে প্রথমে পশ্চিম পাশের রুমটিতে অগ্নিসংযোগ ঘটায়। পরে পর পর প্রতিটি কক্ষে আগুন দিয়ে পালিয়ে যায়। স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ এসে আগুন নিয়ন্ত্রণে আনে।
গত ২৫ মে দুই পদবঞ্চিত ছাত্রদল নেতাকে গুলি হত্যার ঘটনার কারণেই এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে বলে ধারণা স্থানীয়দের।
নরসিংদী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আব্দুল মান্নান আনসারী জানান, আমরা সোয়া পাঁচটার দিকে আগুন লাগার খবর পেয়েছি। খবর পাওয়ার ২০ মিনিটের মধ্যে ঘটনাস্থলে এসে দেখি ঘরের প্রতিটি রুমের মধ্যে আগুন জ্বলছে। আধাঘন্টার প্রচেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়েছি। এছাড়া আমরা বাড়িতে প্রবেশ করার সময় নিচে দুটি ককটেল অবিস্ফোরিত অবস্থায় পেয়েছি। তবে কি থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা তা এখন বলা যাচ্ছে না।
উল্লেখ্য, চলতি বছরের ২৬ জানুয়ারি জেলা ছাত্রদলের ৫ সদস্যের আংশিক কমিটির অনুমোদন দেন কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ। কমিটিতে সিদ্দিকুর রহমানকে সভাপতি ও মেহেদী হাসানকে সাধারণ সম্পাদক করা হয়। ওই কমিটির সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী ছিলেন মাঈন উদ্দিন ভূঁইয়া। প্রত্যাশিত পদ না পাওয়ায় তার কর্মী-সমর্থকেরা ওইদিনই জেলা বিএনপির কার্যালয়ের প্রধান ফটক ভেঙে ভেতরে প্রবেশ করে শতাধিক প্লাস্টিকের চেয়ার, ব্যানার, প্রচারপত্র ও ফেস্টুনে আগুন লাগিয়ে দেন। এরই ধারাবাহিকতায় দফায় দফায় চলতে থাকে ভাংচুর, অগ্নিকাণ্ডের কর্মকাণ্ড। পরে সর্বশেষ ২৫ মে ছাত্রদলের পদবঞ্চিত নেতা মাঈনউদ্দিনের নেতৃত্বে একটি বিশাল মিছিল নিয়ে বের হয়। পরে সেখানে দূর্বৃত্তের ছোঁড়া গুলিতে সাদিকুর রহমান সাদিক ও আশরাফুল ইসলাম নামে দুই পদবঞ্চিত নেতা নিহত হয়। এ ঘটনায় কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও তার স্ত্রী বিএনপির কেন্দ্রীয় স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানাসহ ৩০ জনের নাম উল্লেখ করে এবং আরো অজ্ঞাত ৩০/৪০ জনকে আসামী করে মামলা দায়ের করে নিহত সাদিকুরের ভাই আলতাফ হোসেন। নরসিংদী মডেল থানার হত্যা মামলার উপপরিদর্শক অভিজিৎ সাহা বলেন এ মামলার আসামী মোট ৭ জনকে আটক করা হয়েছে

এ পাতার আরো খবর
© All rights reserved © 2023 | Developed By
Theme Customized BY WooHostBD