1. shahinit.mail@gmail.com : admin :
  2. desknewsfast@gmail.com : নিউজ ফাস্ট বিডি : নিউজ ফাস্ট বিডি
  3. somonroy71@gmail.com : নিউজ ফাস্ট বিডি : নিউজ ফাস্ট বিডি
  4. bishwapaul@yahoo.com : নিউজ ফাস্ট বিডি : নিউজ ফাস্ট বিডি
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৪৩ পূর্বাহ্ন

নরসিংদীতে বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালন

ডেস্ক রিপোর্ট | নিউজ ফাস্ট বিডি
  • প্রকাশ | রবিবার, ২ এপ্রিল, ২০২৩
  • ২৮৯ পাঠক

নিজস্ব প্রতিবেদক
নরসিংদীতে বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালন করা হয়েছে। রোববার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্টিত হয়।
জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়ের যৌথ আয়োজনে সভায় সভাপতিত্ব করেন, সমাজসেবা অধিদপ্তর নরসিংদীর উপপরিচালক মো: মাসুদুল হাসান তাপস।
প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন, জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মোস্তফা মনোয়ার, নরসিংদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর, মোহাম্মদ আলী, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা: সঞ্জয় কুমার সাহা, সমাজসেবা কার্যালয়ের সহকারী উপ পরিচালক নঈম জাহাঙ্গীর।
অন্যান্যের মধ্যে বক্তব্য দেন অটিজম স্কুলের পক্ষ থেকে মো: জসিম উদ্দিন সরকার, এনজিও সংস্থার প্রতিনিধি হিসেবে পাপড়ীর নির্বাহী পরিচালক আবু বাছেদ ও অন্তরঙ্গ সমাজ কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক মো: মতিউর রহমান জাকির, একজন অটিজম শিশুর অভিভাবক সেলিনা আক্তার।
এসময় অভিভাবকদের উদ্দেশ্য প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, একজন অটিজম শিশুর মা হিসেবে আপনাদের জীবন খুবই কঠিন সময়ের মধ্যে কাটে, আমরা এমন সব অভিভাবকদের দু:খ দুর্দশায় পাশে আছি, থাকবো। এসব শিশুদের জন্য নরসিংদীতে একটি স্কুল করার জন্য কার্যক্রম চালিয়ে যাচ্ছি, যা চলতি বছরেই দৃশ্যমান হবে। এতে নরসিংদীর সুশীল সমাজ ও ব্যবসায়ীগণ এগিয়ে আসবেন বলে প্রত্যাশা করি।
তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সুযোগ্য কন্যা সায়মা ওয়াজেদ পুতুল এই অটিজম শিশুদের নিয়ে সারা বিশ্বে কাজ করছেন, তারই ধারাবাহিকতায় এর সুফল বাংলাদেশের অটিজম শিশুরাও পাবে।
বিশ্ব অটিজম সচেতনতা দিবসে এবারের প্রতিপাদ্য ছিল ‘রূপান্তরের অভিযাত্রায় সবার জন্য নিউরোবান্ধব অন্তর্ভুক্তিমূলক বিশ্ব গঠন’। অনুষ্ঠানটি পরিচালা করেন সমাজসেবা কার্যালয়ের রেজিষ্ট্রেশন অফিসার সুরভী আক্তার।

এ পাতার আরো খবর
© All rights reserved © 2023 | Developed By
Theme Customized BY WooHostBD